গুলশানের নান্দুস রেস্তোরাঁকে আবারও দুই লাখ টাকা জ‌রিমানা

ঢাকা, ১০ সেপ্টেম্বর মঙ্গলবারঃ মাত্র দুই মাসের মাথায় গুলশানের অভিজাত রেস্তোরাঁ নান্দুসকে পুনর্বার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়। অধিদপ্তর সূত্রে জানা গেছে গতকাল সোমবার অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিনের নেতৃত্বে পরিচালিত বাজার তদারকি অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে ওই পণ্য দিয়েই খাবার প্রক্রিয়ার প্রমাণ মেলে।

মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ লা‌গিয়ে ব্যবহার করে নান্দুস

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘‘নান্দুস এক‌টি না‌মিদা‌মি খাবার রেস্তোরাঁ। এখা‌নে মানুষজন অনেক উচ্চমূল্য খরচ করে খেতে আসে একটু স্বস্তির জন্য। তাই তা‌দের উ‌চিত নির্ভেজাল থাকা। কিন্ত তারা মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি করছে এটা‌ কোনোভাবে মেনে নেওয়া যায় না।’

উল্লেখ্য, গত জুন মাসে এই রেস্তোরাঁটিকেই দুই লাখ টাকা জরিমানা করেছিল র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সে সময় মেয়াদোত্তীর্ণ মুরগির মাংস ব্যবহারের প্রমাণ পাওয়ার কথা বলেছিল র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তবে, দু’মাস আগের সেই অভিযোগ অস্বীকার করে নান্দুস বলেছিল, তাদের দোকানে কোনো ভেজাল অথবা মেয়াদোত্তীর্ণ খাবার পাওয়া যায়নি। তবে, এ দফার অভিযোগ মেনে নিয়েছে নান্দুস কর্তৃপক্ষ।

গতকালের বাজার তদারকি অভিযানে, গুলশানের ক্রজ ক্যাফেকে মেয়াদোত্তীর্ণ ময়দা দিয়ে খাবার তৈরির দায়ে ৪০ হাজার টাকা জরিমানা এবং রেড কেবল নামের একটি খাবার দোকানকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।